Class 6 Bangla assignment answer pdf 2021 - Studenttimesbd

Class 6 Bangla assignment answer pdf 2021

 

Class 6 Bangla assignment answer 2021

 Class 6 Bangla assignment ( 9th week) has been published.The Board of Secondary and Higher Education publishes Assignment Questions 2021 (9th week) for all classes on their website. All educational institutions, including public universities, have been closed for the purpose. The Ministry of Education instructed the schools to continue their studies through assignments so that the students do not lose their year and study. Class 6 Bangla assignment answer published in this website.

 

Class 6 2021 Assignment 9th week

Class 6 Bangla assignment(9th week)

 

The school has been closed for a long time due to corona. There is no way to open educational institutions due to the sudden intensification of taxes. The closure of educational institutions in corona so that there is no harm in the studies of the students. And in this closed state, the assignment questions for the 9th week class 6 to 9 are published. Weekly assignment questions have been published continuously before. 8th week assignment is over. Class 6 bangla Assignment answers for 9th week like 8th week are also available on our website. As long as corona  stays, the students will continue their studies through assignments, that is, they will continue like this till the educational institution is opened.

Class 6 Bangla assignment 2021 PDF 

The Board of Secondary and Higher Secondary Education publishes assignment questions on 2-3 topics every week. Students will get to know the assignment better while accepting the assignment question from the teacher. Students will write the answer to this assignment question and submit it to the respected teacher of their educational institution. Teachers will submit these assignments and list the students who have submitted assignments and have not submitted assignments. Every educational institution will submit a list of how many are submitting and how many are not. Submit this information to the Board of Secondary and Higher Education.

 

Class 6 Bangla assignment 9th week answers

 

Assignments are given 02-03 hours per week for class 6. The Board of Secondary and Higher Education has published the 9th week assignment questions after completing the 8th week assignment. 9th week assignment subject for sixth class is Bangla and Science. Sixth graders will do assignments in Bengali and science this week. In the 10th week, you have to do two more assignments.

 

class 6 Bangla assignment 2021

 

Bangla subject assignment has been kept for class 6 in 9th week. Bangla subject assignment should be completed and submitted between 9th to 12th week. Below are the sixth grade Bangla assignment questions and answers

 

Class 6 assignment Bangla 9th week

 

Course 6 Bangla Task Reply 2021 Today we are going examine almost lesson 6 Bangla task reply 6th week since all of the understudies will yield lesson 6 assignment in their possess institution. To urge course

 6 task arrangement understudies will look in web their lesson 6 Bangla task reply for this reason we have orchestrated this post. My dear if you’re understudy of lesson six and if you would like be 6 all subject task reply at that point it may be a right put so studied our post carefully. 6th & 7th week task reply has been accessible . Class Six Bangla Task Arrangement 2021 May be you want to total 9th week course 6 Bangla task address and answer without any wavering so ready to say that’s will exceptionally accommodating post. Expensive understudies you’ll be exceptionally happy to know that in our location you may discover all subject task arrangement step by step.

  • Related searches
  • Assignment class 6 Answer
  • Class 6 assignment 2021 1st Week answer
  • Class 6 Assignment 2021 Bangladesh
  • Class 6 Assignment 2021 PDF Download
  • Class 6 Assignment English 2021

 

 The specialist this week chosen that the understudies will do task fair six subject. 9th week Bangla Task Address & Reply PDF D

Question – নিজের ভ্রমন অভিজ্ঞতা অথবা কারো কাছ থেকৈ শোনা একটি ভ্রমন কাহিনী বর্ণনা দিয়ে ১৫০ শব্দের মধ্যে একটি প্রবন্ধ রচনা করা।

 

Answer 1

 

সুন্দরবনের ভ্রমণের অভিজ্ঞতা “মনমাহান হয়ে বিশ্বে আসুন, তিনি চারটি বিভাজকের সীমানা পরিষ্কার করেন এবং অনুপস্থিত থাকেন। “আমাদের সকলকে দূর ও প্রশস্ত ভ্রমণ করতে হবে, তবে বিভিন্ন কারণে দীর্ঘ পৃথক ভ্রমণ অনুমেয় নয় ভ্রমণ বোঝা যাচ্ছে অস্পষ্টতা বোঝা, অস্পষ্টতা জেনে যাওয়া  ভ্রমণ আমাদের বর্তমান জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ  ভ্রমণ আমাদের পুনরুজ্জীবিত করে আমাদের ক্লান্ত ও ক্লান্ত মন।আমি পর্যটক থেকে শুরু করে উপসংহারে পৌঁছাচ্ছি প্রতিবছর, আমি আমার সক্রিয় জীবন থেকে কয়েকটি অবসান আবিষ্কার করতে এখানে এসেছি । তাই এই বছর আমার ভ্রমণের গন্তব্যটি দক্ষিণের মধ্যে জনপ্রিয় ম্যানগ্রোভ “সুন্দরবন” ছিল । আমাদের ভ্রমণ সুন্দরবন ঢাকা থেকে খুলনা পরিবহনটি নিয়ে যাত্রা শুরু করে ৬ ঘন্টার মধ্যে পরিবহন করে খুলনায় আসি।এই মুহুর্তে খুলনা সদর থেকে অটো করে সায়নাখালী প্রেরণ ঘাটে আসি। সেখান থেকে আমি ছোট ছোট করে সুন্দরবনে প্রবেশ শুরু করি। প্রপেলিংয়ের মাধ্যমে। প্রেরণের পর থেকে দৃশ্যটি মিনিট থেকে মুহুর্তে পরিবর্তিত হচ্ছে  কিছুক্ষণ হাঁটার পরে আপনি বিভিন্ন ধরণের গাছ এবং গাছপালা এবং সমুদ্র দেখতে পাবেন।

সুন্দরবন সাধারণ পার্থক্যে ধনী। আমার প্রত্যক্ষ থেকে আমি জানতে পেরেছিলাম যে সুন্দরবনের মধ্যে প্রায় ৩৫০ প্রজাতির উদ্ভিদ রয়েছে, যা ভারত ও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে রয়েছে। এর বেশিরভাগ হ’ল ম্যানগ্রোভ গাছপালা। সুন্দরবনে আসার পরের দিন, আমি এক প্রান্তরে সাফারিতে বের হয়ে ঘন বনের গর্ত দিয়ে মাটিতে পড়তে দেখলাম সূর্য। অনেক বেনামে গাছ, পালকের প্রাণীর শব্দ এবং এক অদ্ভুত জাদুকরী হুশ পুরো প্রকৃতিকে ঘিরে রেখেছে। ইতিমধ্যে, উদ্ভিদের দ্বারা শ্বাসের শিকড় এবং শিকড়গুলির সাথে পরিবেশটি মনোমুগ্ধকর হয়েছে। আপনি যখন পথে চলছেন তখন আপনি কয়েকটি ব্যতিক্রমী সুন্দর ফুল এবং ওষধিগুলি নিয়ে আসবেন। আমি সরাসরি শুনেছিলাম যে এই কাঠের জমিতে অসংখ্য ধরণের পুনরুদ্ধার গাছ রয়েছে। সর্বাধিক মনমুগ্ধ গাছগুলির মধ্যে হ’ল উদযাপিত সুন্দরী, গেওয়া এবং গরণ গাছ।

 

সুন্দরবনের টিম্বারল্যান্ডের আরও একটি বিশিষ্ট এবং মৌলিক অংশের হ’ল এখানে প্রাণীকুল। সুন্দরবনের জমি বিভিন্ন ধরণের প্রাণীর স্বর্গ হতে পারে। সুনির্দিষ্ট দ্রষ্টব্য হ’ল “ইলাস্ট্রিয়াস বেঙ্গল টাইগার”। যাই হোক না কেন, প্রদর্শনের সময় বাঘের সংখ্যার মধ্যে উল্লেখযোগ্য ক্ষয়ের কারণে বাঘগুলি অনায়াসেই চিহ্নিত করা যায় না। প্রান্তরের সাফারিটির প্রাথমিক দিনে আমি বাঘ দেখতে পাইনি। কিন্তু চোখের মধ্যে যা পড়েছে তা কোণার মধ্যে কম নয়। একটি অপসারণ থেকে আমি দেখতে পেলাম সুন্দরবনের মধ্যে জনপ্রিয় চিত্রা হরিণের ভিড় জল খেতে স্রোতের তীরে এসেছিল। অদ্ভুত সুন্দর পাখি গাছের ডাল থেকে উড়ে আসছে। এছাড়াও রয়েছে দুগ্ধজাত প্রাণী, সাপ এবং কাঠের বিড়ালের মতো অসংখ্য জিনিস। পথে, আমি জানতে পারলাম যে সুন্দরবনের বনের মধ্যে অসংখ্য ব্যতিক্রমী দুর্দান্ত তবে মারাত্মক বিষাক্ত সাপ রয়েছে। গাইড এবং ক্যাবালিক ক্ষয়ক্ষতিগুলি ভ্রমণের সময় সহ এগুলি দেখার জন্য বাধ্যতামূলক। বাঙালি হিসাবে, একদিকে তিনি ভ্রমণকারী হতে পারেন, অন্যদিকে তিনি অতিরিক্ত পুষ্টির অংশীদারও রয়েছেন। এই কারণে, আমি সুন্দরবনের স্বতন্ত্র পুষ্টির স্বাদ নিতে গিয়েছিলাম। আমি অত্যধিক শক্তি ছিল। স্থানীয় মানুষ কখনই মাটির হাঁড়িতে রান্না করা বন মেয়ার্গের মাংস ঝিলের স্বাদ উপেক্ষা করবে না। অতিরিক্তভাবে, জলবিহারে প্রেরণের দিন রান্না করা চিংড়ি ঝিলটিও ছিল তাত্পর্যহীন। এখানের টিম্বারল্যান্ড থেকে সংগৃহীত নিষ্কলুষ অমৃত কথা বলা বাহুল্য। আমার স্বাদের কুঁড়িগুলি পূরণ করতে স্বতন্ত্র ধরণের নতুন এবং সুস্বাদু কোণ প্রদর্শিত হয়। এভাবে সুন্দরবনের মধ্যে প্রকৃতির কোলে তিন দিন বিনিয়োগ করার পরে আমি আবার দেশে ফিরে এলাম। আমি ফেরার জন্য জলপথটি বেছে নিয়েছি। যার অর্থ সুন্দরবন থেকে সোজাভাবে চালিয়ে শহরে ফিরে আসা। এই জড়িততা অস্বাভাবিক সুন্দর ছিল। এই প্রকৃতির পুরো শাল এই কয়েক দিন পরের বছর জন্য আউটলাইভ ইমেজ সঙ্গে আমাকে দেওয়া। সম্ভবত এই কারণেই যখন আমি আজ শহরের বাড়ির সূক্ষ্ম বিছানার মধ্যে বিশ্রাম নিতে যাই, রাতে সেই সমৃদ্ধ কাঠের জলের স্মৃতি বা পূর্ণিমার রাতে বাঘের সন্ধান গাছের ঘরের জানালা থেকে বেরিয়ে আসে। সাধারণত যেখানে আসল

 

 

Answer 2

 

ভ্রমণ-ক্ষুধার্ত বাঙালি। প্রতিবছর আমি আমার সক্রিয় জীবন থেকে কয়েকটি বিলোপ আবিষ্কার করার জন্য কিছু জায়গায় ঢুকে পড়েছি। এটাই আমার ভ্রমণ লক্ষ্য কক্সবাজার। আমাদের ভ্রমণ শুরু হয়েছিল: ২০১৯ সালের অক্টোবরে, আমরা সকলেই আমাদের স্কুল প্রাঙ্গণে দেখা করেছি এবং আমাদের পরিবহণটি সকাল সাড়ে আটটায় কক্সবাজারের উদ্দেশ্যে পরিষ্কার করা হয়েছিল। কিছুটা সময় সাম্প্রতিকভাবে পরিবহণ বন্ধ করার সময়, আমাদের অভিভাবকদের মুখগুলি দেখতে ব্যতিক্রমী সমস্যা ছিল, কারণ বন্ধ সম্ভাবনা ছিল যে শিশুরা বহু দিন দূরে দূরে চলে যাচ্ছিল। তিনি যাই হোন না কেন, হায়াক ভাইয়ের মুক্ত জায়গার মধ্যে আমরা অব্যবহৃত কোনও কিছুকে একত্রিত করার একটি অব্যক্ত বিশ্বাসের মুখোমুখি। বিশ্বাসের ঘরটি তৈরি হওয়ায়, প্রশিক্ষকদের মধ্যে প্রচুর অট্টালিকা, ছানাছানা, গান এবং আনন্দ ছিল। এটি কীভাবে পরিবহণ চলতে শুরু করেছিল। প্রায় সাত থেকে আট ঘন্টা এভাবে স্ট্রোল করার পরে আমরা চট্টগ্রামে আসি। এখানে আমরা একটি লজিংয়ে প্রায় এক ঘন্টা বিরতিতে আমাদের মধ্যাহ্নভোজটি গুটিয়ে রেখেছি। পরিবহনটি আরও একবার চলতে শুরু করলে, এবার তিন থেকে চার ঘন্টা পরে আমরা কক্সবাজারে আসি।

 

এই মুহূর্তে কক্সবাজার: “আজকাল কী করা উচিত তা আমি জানি না I আমি আমার পথটি ভুল করে একটি টিম্বারল্যান্ডে চলে গেলাম।” প্রত্যেকে কক্সবাজারে পৌঁছেছে। তখনই যখন মনে মনে একটি অব্যবহৃত ডাইস আনন্দিত হয়। আমরা জীবনের প্রাথমিক সমুদ্র দেখলাম এবং প্রত্যেকে উত্তেজিত ছিল এবং শেষ পর্যন্ত আমরা কক্সবাজারে আসি। আমরা সকলেই মনে রাখি যে কক্সবাজার বিশ্বের সপ্তম পুকুরগুলির মধ্যে একটি যেখানে বাংলাদেশ থেকে নয় বরং সারা বিশ্ব জুড়ে অসংখ্য অতিথি আসেন। এই সর্বজনীন মানক স্থানে ভ্রমণে সক্ষম হয়ে আমরা সবাই ব্যতিক্রমী উত্সাহী ছিলাম। ফ্যাবারের পালা: প্রায় দু’দিনের ভ্রমণ, মেলা যখন আমরা শেষ অবধি দেশে ফিরছিলাম, প্রত্যেকে ছোট্ট করুণ অনুভব করছিল। সমুদ্রের তলে সূর্য ডুবন্ত বিষয়টি আমাদের মনে সমস্ত কিছু বেঁধে রাখতে শুরু করে। আমরা শেষ পর্যন্ত অন্য সকালে আমাদের বাড়িতে পৌঁছেছি। আমরা আমাদের ভ্রমণের মুখোমুখি এবং প্রফুল্ল মিনিটগুলি আমাদের পরিবারের ব্যক্তির সাথে ভাগ করে নিয়েছি।

 

  • ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর ইসলাম ও নৈতিক শিক্ষা
  • ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর ২০২১ বাংলা
  • ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর ইংরেজি ২য়
  • ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর হিন্দু ধর্ম
  • ৬ ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট
  • ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর গণিত

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *