Class 6 science assignment answer 2021 9th week

Class 6 science assignment answer 2021 9th week

Class 6 science Assignment ( 9th week) has been published. The Board of Secondary and Higher Education publishes Assignment Questions 2021 (9th week) for all classes on their website.

All educational institutions, including public universities, have been closed for the purpose. The Ministry of Education instructed the schools to continue their studies through assignments so that the students do not lose their year and study.

Class 6 science assignment (9th week)

The school has been closed for a long time due to corona. There is no way to open educational institutions due to the sudden intensification of taxes. The closure of educational institutions in corona so that there is no harm in the studies of the students.

And in this closed state, the assignment questions for the 9th week class 6 to 9 are published. Weekly assignment questions have been published continuously before. 8th week assignment is over. Assignment answers for 9th week like 8th week are also available on our website. As long as corona  stays, the students will continue their studies through assignments, that is, they will continue like this till the educational institution is opened.

Class 6 science assignment 2021 PDF 

The Board of Secondary and Higher Secondary Education publishes assignment questions on 2-3 topics every week. Students will get to know the assignment better while accepting the assignment question from the teacher. Students will write the answer to this assignment question and submit it to the respected teacher of their educational institution.

Teachers will submit these assignments and list the students who have submitted assignments and have not submitted assignments. Every educational institution will submit a list of how many are submitting and how many are not. Submit this information to the Board of Secondary and Higher Education.

Class 6 science assignment 9th week answers 2021

Assignments are given 02-03 hours per week for class 6. The Board of Secondary and Higher Education has published the 9th week assignment questions after completing the 8th week assignment. 9th week assignment subject for sixth class is Bangla and Science. Class 6 will do assignments in Bengali and science this week. In the 10th week, you have to do two more assignments.

class six science assignment 2021

Science subject assignment has been kept for class 6 in 9th week. Science subject assignment should be completed and submitted between 9th to 12th week. Below are the class 6 science assignment questions and answers.

প্রশ্ন:তোমার চারপাশে দেখা বিভিন্ন শ্রেণীভূক্ত দশটি প্রাণীর নাম বাছাই করে ছকে শ্রেণীবিন্যাস কর। মানবজীবনে এদের গুরুত্ব উল্লেখ করে এদের সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য কি কি পদক্ষেপ নেওয়া যায়- এ লক্ষ্যে একটি প্রতিবেদন তৈরি করো।

 

ষষ্ঠ শ্রেণীর ৯ ম সপ্তাহের কার্য বিজ্ঞানের উত্তর 2021  হল এমন শ্রেণিবিন্যাস যা বিশাল প্রাণীজগতের জগতকে একটি সহজ এবং ইচ্ছাকৃতভাবে জানতে প্ররোচিত করার জন্য করা হয়েছিল। বিজ্ঞানীরা বিভিন্ন সময়ে জীবকে শ্রেণিবদ্ধ করার চেষ্টা করেছেন। সর্বাধিক অগ্রগতি সম্পন্ন কৌশলটি ১৯৭৮  সালে গবেষক মার্গুইলিস এবং হুইটেকার আবিষ্কার করেছিলেন। শ্রেণিবিন্যাসের কৌশল অনুসারে বিশ্বের সমস্ত প্রাণীকে প্রাণীজ রাজ্যের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে। কর্ডাটা হল অ্যানিমালিয়া রাজ্যের একটি দৃশ্যের শিরোনাম। 

 

কর্ডাটা পর্বের মধ্যে থাকা সমস্ত প্রাণী এটি দুটি গোছায় বিভক্ত হয়ে থাকতে পারে। যেমন :

  1. ইনভার্টেব্রেটস এবং 
  • মেরুদণ্ড। 

 

আমি আমার চারপাশে যে দশটি স্বতন্ত্র প্রাণীর নাম দেখতে পাচ্ছি তার নাম এখানে:

  1. গাভী,
  2. মৌমাছি,
  3.  রেশম কীট,
  4. রুই মাছ,
  5. চিংড়ি,
  6. কোকিল,
  7. হাঁস,
  8. কুকুর,
  9. বিড়াল,
  10. টিকটিকি।

ইনভার্টেব্রেটস: ইনভার্টেব্রেটসের মেরুদণ্ড থাকে না, তাদের দেহের অভ্যন্তরে একটি কঙ্কাল নেই, চোখগুলি প্রকৃতিতে সোজা বা এক চোখে অসংখ্য চোখ রয়েছে যা শীর্ষ হিসাবে পরিচিত। তাদের কোনও লেজ নেই।

মৌমাছি, রেশমকৃমি, চিংড়িগুলি অবিচ্ছিন্ন মেরুখণ্ডা: তাদের মেরুদণ্ড রয়েছে। অভ্যন্তর শরীর ব্লেড বা পা দুটি সেট হয়। চোখ সোজা প্রকৃতির। সমস্ত মেরুদণ্ডী কিন্তু লোকদের লেজ আছে। তারা গিল বা ফুসফুস দিয়ে শ্বাস নেয়। ওভার প্রাণীদের মধ্যে, বোভাইনস, রুই এঙ্গেল, কোকিল, হাঁস, মুটস, বিড়াল, সরীসৃপগুলি মেরুদণ্ডী। মানব জীবনের তাদের তাৎপর্য- মৌমাছি, রেশমকৃমি হ’ল দরকারী ক্রাইপি ক্রল।তাদের দেহগুলি তিনটি অংশে বিভক্ত হয়, যথা: মাথা, বুকে এবং পেটে। তাদের মুখ এবং নীচের অংশে মৌখিক শব্দ রয়েছে। মৌমাছি থেকে অমৃত এবং রেশম কৃমি থেকে রেশমের স্ট্রিং পাওয়া যায়।

চিংড়ি মৌলিকভাবে ক্রাইপল ক্রাইলি তবে চিংড়িটি কোণ হিসাবে খাওয়া হয় এবং এটি ব্যতিক্রমী সুস্বাদু। কোণের কোণে রুই কোণে একটি স্থান রয়েছে। তারা জলে বাস। ফুলকার নিঃশ্বাস ফেলেন। রুই এঙ্গেল আমাদের প্রোটিনের চাহিদা পূরণ করে। কোকিল, হাঁস এবং পালকযুক্ত প্রাণী। দেহ কোয়েল দিয়ে সুরক্ষিত। এই ডানাযুক্ত প্রাণীগুলি রেখে নগদ উপার্জন করা যায়। তাছাড়া, এই প্রাণীগুলি মানুষের জন্য বেসিক প্রোটিনগুলির উৎস হিসাবে ভূমিকা পালন করে।

গরু, পোচস, বিড়ালদের আশেপাশে বিভিন্ন শ্রেণিবদ্ধ প্রাণীর তাত্পর্য এবং মননশীলতা হ’ল উষ্ণ রক্তাক্ত প্রাণী। তাদের দেহে চুল রয়েছে, সন্তানের মাতৃ নিকাতে বেড়ে ওঠে, মায়েরা বাচ্চাদের জন্ম দেয়। তাদের মস্তিষ্ক এবং শরীরের গঠন খুব বিকাশযুক্ত। গরুর নালা আমাদের জন্য ব্যতিক্রমীভাবে কার্যকর। শক্ত ও শক্তিশালী থাকতে আমাদের গরুর নালা পান করতে হবে। কুকুর সাধারণত আমাদের ঘর রক্ষা করে। অসংখ্য ব্যক্তি বিড়াল রাখেন কারণ তারা দুর্দান্ত প্রাণী ।

টিকটিকি সরীসৃপ হয়। এরা বুকে ভর দিয়ে চলাফেরা করে, আঙ্গুলগুলিতে নখ রাখে, ডিম দেয় এবং সামনে আসে। ফুসফুস দিয়ে শ্বাস নেয়। সরীসৃপ বিভিন্ন ধরণের ধ্বংসাত্মক পোকামাকড় খেয়ে আমাদের বিভিন্ন রোগ থেকে রক্ষা করে। কোনও জীবই একা পরিবেশের মধ্যে বেঁচে থাকতে পারে না। জীবনরূপ বেঁচে থাকার জন্য বিভিন্ন উপায়ে তার পরিবেশের উপর নির্ভর করে।

আনুমানিক এগুলির জন্য মননশীলতা বাড়ানোর পদক্ষেপগুলি- 

  1. এই সমস্ত প্রাণীর জন্য পরিবেশ তৈরি করা উচিত।
  2. পুষ্টিকরএবং নিখুঁত খাবারের গ্যারান্টি দেওয়া। 
  3. জীবনযাত্রার অসুবিধা দূর করতে হবে। 
  4. শিকারীদের কাছ থেকে সুরক্ষিত থাকতে হবে।

 

যেহেতু ওভারের প্রাণীরা আমাদের পুষ্টির প্রয়োজনের একটি বিশাল অংশ পূরণ করে, তাই আমাদের এই প্রাণীদের স্বাস্থ্যের মধ্যে গতিশীল হওয়া দরকার। । এই সমস্ত প্রাণীর সুরক্ষা অবশ্যই নিশ্চিত করতে হবে। । প্রজনন একটি পরিষ্কার এবং জীবাণুমুক্ত পরিবেশে সংগঠিত করা উচিত। । স্ট্যান্ডার্ড ব্যক্তিদের এই জাতীয় প্রাণী রাখার জন্য আহ্বান করা উচিত।

সতর্কতা: আমাদের এসাইনমেন্ট গুলো ডেমো হিসেবে প্রকাশ করা হয়েছে।যারা এসাইনমেন্ট সম্পর্কে অবগত নন তাদের হ্যাল্প করবে । এসাইনমেন্ট অবশ্যই নিজের মতো করে লিখতে হবে। না হলে এসাইনমেন্ট বাতিল বলে গণ্য করা হবে।

 

Class 7 Bangla assignment answer 2021

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *