HSC Exam Result 2020 (মার্কশীটসহ) All Education board result BD - Studenttimesbd

HSC Exam Result 2020 (মার্কশীটসহ) All Education board result BD

সবার আগে HSC 2020 ফলাফল দেখুন

 

Hsc result 2020
result 2020

অবশেষে বহুল প্রতীক্ষিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ(HSC Exam Result 2020)। সকাল ১০ টায় ঢাকার সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২০ এর  ফলাফল ঘোষণা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  অনলাইনের মাধ্যমে গণভবন থেকে ফলাফল  ঘোষণা অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

মোবাইলে এসএমএস  দ্বারা Hsc Exam result 2020

দেশের সমস্ত টেলিকম অপারেটস তাদের মোবাইল ফোন নম্বর (টেলিটক সিম) নিবন্ধিত করে একটি মোবাইল ফোন ব্যবহার করে এসএমএস  দ্বারা এইচএসসি ২০২০(Hsc exam result) ফলাফল  যাচাই করার জন্য সকল শিক্ষা  বোর্ডের অধীনে পরিষেবা সরবরাহ করছে।

যারা এইচএসসি রেজাল্ট ২০২০ যাচাই করতে আগ্রহী তাদের এসএমএসের মাধ্যমে বিভাগীয় শিক্ষার জন্য নিম্নলিখিত ফর্ম্যাট অনুযায়ী একটি এসএমএস পাঠিয়ে তাদের ফোন নম্বরটি নিবন্ধিত করতে হবে।

প্রতিটি নিবন্ধনের জন্য 2.44 টাকা নেওয়া হবে।  এটি একটি সরকারী টেলিকম অপারেটর এবং সেখানে এয়ারটেল, বাংলালিংক, গ্রামীণফোন রয়েছে, রবিও এই পরিষেবাটি অফার করেছে, আগ্রহী শিক্ষার্থী নিম্নলিখিত এসএমএস ফর্ম্যাট অনুসারে নিবন্ধন করতে পারবেন।

সকল শিক্ষা বোর্ডের জন্য HSC Exam Result 2020

যে কোন মোবাইল  এর মেসেজ অপশনে গিয়ে লিখুন  HSC এরপর একটি স্পেস দিয়ে আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন ঐ বোর্ড  এর নামের প্রথম তিন  অক্ষর লিখতে হবে। যেমনঃ
DHA = Dhaka Board । COM = Comilla Board | RAJ = Rajshahi Board | JES = Jessore Board | CHI= Chittagong Board | BAR = Barisal Board | SYL = Sylhet Board | DIN = Dinajpur Board | MAD = Madrassah Board | TEC= Technical Board

অতঃপর , একটি স্পেস দিয়ে  আপনার পরীক্ষার  রোল নম্বরটি লিখুন, আবার একটি স্পেস দিয়ে  পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণHSC <স্পেস>DHA<স্পেস> 132457 <স্পেস> 2020
এবার মেসেজ টি 16222 নম্বরে পাঠিয়ে দিন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য

টাইপ Alim (স্পেস) MAD (স্পেস) শিক্ষার্থীর রোল নম্বর (স্পেস) পরীক্ষার বছর এবং এসএমএস 16222
উদাহরণ: Alim<স্পেস> MAD<স্পেস> 56585 2020 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে ।

hsc exam  result 2020

hsc result 2020 Dhaka board

hsc result 2020 Mymensingh board

hsc exam result 2020 Barishal  board

hsc result 2020 Chittagong  board

hsc result 2020 Comilla  board

hsc exam result 2020 Dinajpur  board

hsc result 2020 Jessore board

hsc result 2020 Rajshahi board

hsc result 2020 Rangpur board

hsc result 2020 Sylhet board

Alim Result 2020 Madrasah Board

ফলাফলপুনঃনিরীক্ষণ কীভাবে

HSC Exam Result 2020 পুনঃনিরীক্ষণের জন্য ফলাফল প্রকাশের পর দিন থেকে এক সপ্তাহ  এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পুনঃনিরীক্ষণের আবেদনের জন্য টেলিটক মোবাইল অপারেটরের মাধ্যমে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে  আবার স্পেস এখন আবেদনকারীর রোল নাম্বার লিখে স্পেস দিয়ে যে বিষয়ের ফলাফল পুনঃনিরীক্ষণ করতে আবেদন করছেন ঐ বিষয়  কোড লিখে স্পেস দিয়প পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

প্রতিটি বিষয়ের বা পত্রের  ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য ১৫০ টাকা ফি জামা দিতে হবে।আবেদনের সময় ফিরতি এসএমএসের মাধ্যমে আবেদন ফি বাবদ কত টাকা নিয়েছে তা জানিয়ে একটি পিন নম্বর আসবে।
আবেদনের ক্ষেত্রে সম্মত থাকলে আবার ফোনের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখহে হবে, আবার  স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে ব্যবহ্ত মোবাইল নম্বর (যে মোবাইল নম্বরের পরবর্তীতে এসএমএসের মাধ্যমে পুনঃনিরীক্ষণের আবেদন সম্পর্কে জানানো হবে)  মোবাইল নম্বর দিয়ে পূণরায় পাঠিয়ে দিন  ১৬২২২ নম্বরে।

ফলাফল পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে যেসব বিষয়ের দুইটি পত্র রয়েছে এসকল বিষয়ের ক্ষেত্রে একটি কোডের মাধ্যমে দুইটি আবেদন করা যাবে কিন্তু দুই বিষয়ের জন্য আলাদা আলাদা টাকা  (১৫০ টাকা প্রতি বিষয়ে) প্রদান করেতে হবে।একই সিম অপারেটর দিয়ে একাধিক বিষয়ের ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

ফলাফল পুনঃনিরীক্ষণ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন


HSC Result 2020

সেরা ১৫ টি আ্যপস; সকল শিক্ষার্থীদের ব্যবহার করা উচিত

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *