RPriyo Free laptop apply priyo.org দেশব্যাপী ছাত্রছাত্রীর জন্য বিনামূল্যে ও স্বল্পমূল্যে ল্যাপটপ বিতরণের আবেদন - Studenttimesbd

Priyo Free laptop apply priyo.org দেশব্যাপী ছাত্রছাত্রীর জন্য বিনামূল্যে ও স্বল্পমূল্যে ল্যাপটপ বিতরণের আবেদন

Priyo org free laptop apply prio org আবেদন

করোনা মহামারীর কারণে বর্তমানে সারা বিশ্বের শিক্ষাব্যবস্থায় পরিবর্তন চলে এসেছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে অনলাইনে পড়াশোনা চালু রাখার জন্য শিক্ষার্থীদের  ডিজিটাল ডিভাইস অত্যাবশ্যক হয়ে পরেছে। Priyo.org

তাছাড়াও অনেক একাডেমিক বইপত্র বাজারে না পাওয়া গেলেও অনলাইন থেকে  সহজেই ডাউনলোড করে নেওয়া যায়।বর্তমানে  শিক্ষার অসংখ্য উপকরণ  শিক্ষার্থীরা চাইলেই খুব সহজেই  ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিতে পারে। তাই বর্তমানে ছাত্রছাত্রীদের একটি ডিজিটাল  ডিভাইস হলে তার শিক্ষা কার্যক্রম আরও উন্নত হতে পারে।

Sponsored link



বাংলাদেশ এখনো ধনী রাষ্ট্রে নাম লেখাতে পারেনি তাই স্বাভাবিক ভাবেই সকল শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস থাকা সম্ভব হয়ে উঠছে না। সকল শিক্ষার্থীদের সরকারের পক্ষ থেকে দেওয়াও সম্ভব না তেমনি সকল শিক্ষার্থীদের সমান সামর্থও নেই নিজ টাকা দিয়ে কেনা।

সকল পরিবারের পক্ষে তাদের সন্তানদের ট্যাবলেট বা ল্যাপটপ কিনে দেওয়ার সামর্থ নেই  এটাই বাস্তবতা। বাংলাদেশে এমন লক্ষ লক্ষ  পরিবার পাওয়া যাবে, যাদের পরিবার একটা ল্যাপটপ কিনে দেওয়ার সামর্থ্য রাখে না।

সকল ব্যাংক স্কলারশিপের আপডেট নিউজ

শিক্ষার্থীদের  ল্যাপটপের চাহিদা জানতে Priyo.org নামে একটি  ওয়েবসাইট চালু করা হয়েছে। যেসকল শিক্ষার্থীদের ল্যাপটপের প্রয়োজন, তারা উপরের ঠিকানায় গিয়ে আবেদন করতে পারবেন। এতে শিক্ষার্থীদের  ল্যাপটপের চাহিদা ও সক্ষমতা জানা যাবে।

আবেদন করলেই যে আপনি নিশ্চিত  ল্যাপটপ পেয়ে যাবেন  তা কিন্তু নয়। নিদিষ্ট  একটি প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করে যাদের খুব বেশি প্রয়োজন কিন্তু আর্থিক অসচ্ছলতার কারণে ল্যাপটপ কিনতে পারছে না তাদেরকে  ল্যাপটপগুলো দেওয়া হবে।

এই প্রক্রিয়ায় কতগুলো ল্যাপটপ দেওয়া হবে এবং কোথা থেকে পাওয়া গেছে ল্যাপটপ এবং কাকে কাকে দেওয়া হয়েছে এ সকল কিছুই  এই ওয়েবসাইটে (Priyo.org) পাওয়া যাবে।

ল্যাপটপ বিতরণের এই প্রক্রিয়ায় যে শুধু নতুন ল্যাপটপ দেওয়া হবে তা কিন্তু নই। নতুন ল্যাপটপের পাশাপাশি পুরাতন বা রিকন্ডিশন্ড  ল্যাপটপও দেওয়া হবে। তবে যে সকল  পুরাতন ল্যাপটপগুলো ব্যবহারযোগ্য সেগুলোই  বিতরণ করা হবে।

আবেদনের শেষ সময়ঃ

আগামী ২৬শে মার্চের মধ্যে আবেদন করতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্রঃ

১.আবেদনকারীর ছবি।
২. একটি সচল ফোন নম্বর।
৩. ইমেইল আইডি।
৪.আবেদনকরীর জম্ম নিবন্ধন / জাতীয় পরিচয় পত্রের নম্বর।
৫.পিতার জাতীয় পরিচয় পত্র নম্বর।
৬.মাতার জাতীয় পরিচয় পত্র নম্বর।

প্রয়োজনীয় তথ্যঃ priyo org

১.আবেদনকারীর বর্তমান ও স্হায়ী ঠিকানা।
২. আবেদনকারীর শিক্ষা বিবরণ।
৩. পরিবারের তথ্য।
৪. পরিবারের আয়ের সীমা।
৫.আবেদনের পক্ষে যুক্তি।
৬.রেফারেল বা আপনি কার মাধ্যমে আবেদনের সম্পর্কে শুনেছেন (যদি থাকে)।

কীভাবে নিজে মোবাইল দিয়ে আবেদন করবেন তা জানার জন্য নিচের ভিডিওটি দেখুন 👇👇

 

( Priyo laptop Bank)  ল্যাপটপের আবেদন প্রক্রিয়া:

ল্যাপটপের আবেদনের  জন্য উপরের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় সকল তথ্য সঠিকভাবে পূরন করতে  হবে।
‘আপনার আবেদনের পক্ষে যুক্তি’ নামের যে  ঘরটি আছে তা  অবশ্যই পূরণ করতে হবে, এবং যেখানে আপনার জন্য  কেন একটি ল্যাপটপ প্রয়োজন বা ল্যাপটপটি কীভাবে আপনার পড়ালেখার কাজে আসবে  তা নিয়ে  বিস্তারিতভাবে লিখতে  হবে।

 

আবেদন করুন

তাছাড়া আপনার  যদি স্বল্পমূল্যে ল্যাপটপ কেনার সামর্থ্য থাকে তাহলে কত  টাকা দিয়ে  ল্যাপটপ কেনার সামর্থ আছে তা  উল্লেখ করতে হবে। আর যদি কোন সামর্থ্য না থাকে, সেটিও উল্লেখ করবেন।
আবেদনের পর একটি প্রক্রিয়ার মাধ্যমে এগুলো যাচাই করা হবে।

Priyo free laptop- ল্যাপটপ সংগ্রহ:

আপনার যদি একাধিক ল্যাপটপ থাকে আপনি চাইলে তা আরেক জন সামর্থহীনকে দিতে পারবেন।

আমাদের চারপাশে অনেক  মানুষ আছে, যাদের একাধিক ল্যাপটপ বা পুরাতন কিংবা  অকেজো ল্যাপটপ রয়েছে। সেগুলোকে  অন্য একজন ব্যবহার করতে পারে। Priyo.org সেই ল্যাপটপগুলো সংগ্রহ করে, ঠিক করে তারপর ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ করবে।

এই ল্যাপটপগুলো যে কেউ কুরিয়ার করে তাদের  (Priyo.org) কাছে পাঠাতে পারেন কিংবা তাদেরকে  জানালে তারা  নিজেরা গিয়েও আপনার ল্যাপটপটি সংগ্রহ করে আনবে । সেক্ষেত্রে business@priyo.com–এ ঠিকানায় ইমেইল করতে পারেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *